Home বিনোদন বেরোবিতে শাস্ত্রীয় সঙ্গীত উৎসব শুক্রবার

বেরোবিতে শাস্ত্রীয় সঙ্গীত উৎসব শুক্রবার

70
0
SHARE
Social Media Sharing

 

এস,এম আবুল হাশেম

সংস্কৃতির তীর্থ ভূমি রংপুরে শাস্ত্রীয় সংগীতের ধারা অব্যাহত রাখতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বারের মত শাস্ত্রীয় সঙ্গীত উৎসবের আয়োজন করা হয়েছে। আগামী শুক্রবার সংস্কৃতি বিকাশ কেন্দ্রের আয়োজনে এ উৎসব অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের ১নং খেলার মাঠে সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে মধ্যরাত পর্যন্ত উৎসবের মঞ্চ মাতাবেন শিল্পীরা। এই উৎসবের উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ।

উৎসবটিতে সুরের মূর্ছনা ছড়াবেন ভারত ও বাংলাদেশের বরেণ্য শাস্ত্রীয় সংগীতজ্ঞজন। অতিথি শিল্পীগণের মধ্যে উপস্থিত থাকবেন- সুপ্রিয়া দাশ (কন্ঠ), দেবজ্যোতি গুপ্ত  সেতার), বিভাকর চৌধুরী (তবলা), অসিত কুমার দে (কন্ঠ), প্রশান্ত কুমার দে (তবলা), মাহামুদুল হাসান  (বেহালা), শাহিনা পারভীন (কন্ঠ), প্রশান্ত ভৌমিক (তবলা), মোহাম্মদ মতিউর রহমান (সারেঙ্গী) এবং মৃত্যুঞ্জয় দাশ(বাঁশি)।

অনুষ্ঠানটির সমন্বয়কের দায়িত্ব পালন করছেন বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আতিউর রহমান। তিনি বলেন, ‘শাস্ত্রীয় সঙ্গীত উৎসবের মাধ্যমে আমরা নতুন এই বিশ্ববিদ্যালয়ে সংস্কৃতির সুস্থ ধারা তৈরী করতে চাই। মাদক, দুর্নীতিসহ বিভিন্ন অসামাজিক কার্যক্রমের বিরুদ্ধে  প্রতিরোধ গড়ে তোলার ক্ষুদ্র প্রয়াস থেকেই আমাদের এই আয়োজন।’ উল্লেখ্য, গত বছর শাস্ত্রীয় সঙ্গীত উৎসবের মধ্য দিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ‘সংস্কৃতি বিকাশ কেন্দ্র’ নামের সংগঠনটি আত্মপ্রকাশ করে।


Social Media Sharing

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here