Home জাতীয় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

149
0
SHARE
Social Media Sharing

ঢাকা অফিস

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার সকালে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগ নেতাদের সঙ্গে নিয়ে আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানান দলের সভাপতি। এরপর একে একে আওয়ামী লীগের বিভিন্ন সহযোগি সংগঠন শ্রদ্ধা জানায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে।

এসময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন: জাতির পিতার দেখানো অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সরকার কাজ করে যাচ্ছে। তবে স্বাধীনতা বিরোধীরা এখনো বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ করেন তিনি।

পাকিস্তানের বন্দীদশা থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের ১০ জানুয়ারি বেলা ১টা ৪১ মিনিটে জাতির অবিসংবাদিত নেতা ও মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সদ্য স্বাধীন বাংলাদেশে প্রত্যাবর্তন করেন। তিনি পাকিস্তান থেকে লন্ডন যান। তারপর দিল্লী হয়ে ঢাকা ফেরেন।

পাকিস্তানের কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুক্ত স্বদেশ ভূমিতে ফিরে আসার ঘটনা ছিল বাংলাদেশের জন্মের ইতিহাসের আরেক আশীর্বাদ এবং বিজয়ের পূর্ণতা।  বঙ্গবন্ধু দেশে ফেরা না পর্যন্ত দেশের মানুষ উদ্বেগে ছিল। কারণ সেসময় দেশে গৃহযুদ্ধ লেগে যেতে পারতো। মুক্তিযুদ্ধাদের অস্ত্র সমর্পন, ভারতীয় সেনাদের ফিরে যাওয়া ও বিভিন্ন দেশের স্বীকৃতি আদায় অনিশ্চিত হতো বঙ্গবন্ধু না এলে। তাই স্বাধীনতার পরে কোটি বাঙালি অপেক্ষা করছিল এই মাহেদ্রক্ষণের, যেদিন স্বাধীন বাংলাদেশে বঙ্গবন্ধু ফিরেছিলেন বীরের বেশে। কোটি বাঙালি হৃদয় নিংড়ানো ভালোবাসায় তখন বরণ করেছিলেন তাদের মহানায়ককে।


Social Media Sharing

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here