Home উত্তরাঞ্চল কুড়িগ্রাম ফুলবাড়ী সীমান্তে বিএসএফ প্রবেশ করে বাংলাদেশীকে মারপিট

ফুলবাড়ী সীমান্তে বিএসএফ প্রবেশ করে বাংলাদেশীকে মারপিট

47
0
SHARE
Social Media Sharing

নিজস্ব সংবাদদাতা,ফুলবাড়ী (কুড়িগ্রাম )
কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে বিএসএফ প্রবেশ করে এক বাংলাদেশীকে মারপিট করেছে। এসময় বিএসএফ ও বাংলাদেশীদের মধ্যে ধস্তাধস্তিরসহ ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় সীমান্তে উত্তেজনা দেখা দিয়েছে।
সীমান্তের একাধীক সুত্র ও বিজিবি জানায়, আজ শনিবার দুপুরের পরে উপজেলার বালাতাড়ী সীমান্তের আন্তর্জাতিক ৯৩২ মেইন পিলারের নিকট ভারতীয় করলা ক্যাম্পের ৪ (চার) বিএসএফ সদস্য দু’দেশের চোরাকারবারীদের লক্ষ্য করে ধাওয়া দিয়ে আন্তর্জাতিক আইন অমান্য করে বাংলাদেশে প্রবেশ করে। এ সময় তারা চোরাকারবারীকে না পেয়ে ভ্যান চালক হাকু মিয়া (৪৫) নামের বাংলাদেশীকে বেধরক মারপিট করে। এসময় তাদের সঙ্গে হাকু মিয়ার ধস্তাধস্তি হয়। পরে তাকে ভারতে নিয়ে যাওয়ার চেষ্টা চালায় বিএসএফ। হাকু মিয়ার চিৎকারে সীমান্তের শতাধিক নারী-পুরুষ জরো হয়ে চার বিএসএফ সদস্যকে ধাওয়া করে। ধাওয়া খেয়ে বিএসএফ সদস্যরা পালিয়ে যায়। খবর পেয়ে বিজিবি বালারহাট ক্যাম্পের সদস্যরা সীমান্তে চারিদিকে টহল জোড়দার করে ভারতীয় করলা ক্যাম্পের বিএসএফের কাছে তীব্র প্রতিবাদ জানায়। বিজিবির প্রতিবাদের মুখে ৯৩২/১ ও ২ এসের মধ্যে দুই দেশের কোম্পানী পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হলে তারা দুঃখ প্রকাশ করে এধরনের ঘটবে না বলে জানায়।
এ সময় বাংলাদেশের পক্ষে নের্তৃত্ব দেন লালমনিরহাট ১৫ বিজিবি শিমুলবাড়ী কোম্পানী কমান্ডার সুবেদার নুর-ই-আলম ও ভারতের পক্ষে নের্তৃত্ব দেন ৩৮ বিএসএফ করলা ক্যাম্পের কোম্পানী কমান্ডার ইন্সপেক্টর বিনোদ কুমার বর্মন ।


Social Media Sharing

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here