Home উত্তরাঞ্চল কুড়িগ্রাম নাগেশ্বরীতে উচ্ছাসের পাঠ উন্মোচন আলোচনা ও সাহিত্য আসর

নাগেশ্বরীতে উচ্ছাসের পাঠ উন্মোচন আলোচনা ও সাহিত্য আসর

34
0
SHARE
Social Media Sharing

 

নিজস্ব সংবাদদাতা,নাগেশ্বরী (কুুড়িগ্রাম)
কুড়িগ্রামের নাগেশ্বরীতে সৃজনশীল সাহিত্যের কাগজ “ত্রৈমাসিক উুচ্ছ্বাস”-এর পাঠ উন্মোচন, আলোচনা সভা ও সাহিত্য আসর অনুষ্ঠিত হয়েছে। উপজেলার সাপখাওয়া এলাকার সাহিত্য, সাংস্কৃতিক ও বিনোদনমূলক স্বেচ্ছাবেী সামাজিক সংগঠন “উচ্ছ্বাস সাহিত্য সুহৃদ”-এর আয়োজনে ওই সংগঠনের প্রকাশনায় প্রকাশিত সাহিত্য কাগজ ত্রৈমাসিক উচ্ছ্বাস এর দশম বর্ষের ৩য় (বাল্যবিবাহ) সংখ্যার পাঠ উন্মোচন উপলক্ষে আজ শুক্রবার বেলা ১১টায় নাগেশ্বরী প্রেসক্লাব কার্যালয়ে এই আলোচনাসভা ও সাহিত্য আসর অনুষ্ঠিত হয়।

নাগেশ্বরী প্রেসক্লাবের সভাপতি, মোহনা টেলিভিশন ও দৈনিক যায়যায়দিনের প্রতিনিধি ওমর ফারুকের সভাপতিত্বে এবং ত্রৈমাসিক উচ্ছ্বাস-এর সম্পাদক ও প্রকাশক হাফিজুর রহমান হৃদয়ের সঞ্চালণায় উচ্ছ্বাসের পাঠ উন্মোচন করেন অতিথিবৃন্দ। এ সময় সাহিত্যের নানা বিষয়ে আলোচনা করেন বিশিষ্ট সাহিত্য ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব, নজরুল গবেষক ও উচ্ছ্বাস এর উপদেষ্টা সুব্রত ভট্টাচার্য।

নাগেশ্বরী মহিলা কলেজের অধ্যক্ষ ও উচ্ছ্বাস-এর উপদেষ্টা, নাসিমুল ইসলাম মন্ডল রবু, বিভাগীয় লেখক পরিষদ-রংপুর’র কুড়িগ্রাম জেলা শাখার সহ-সভাপতি হাবিবুর রহমান হাবিব, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, আবৃত্তি সংগঠন কথক-এর পরিচালক ও নাগেশ্বরী সরকারি কলেজের বাংলা প্রভাষক রেজাউল করিম রেজা, মহিলা কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শেখ মজিবর রহমান, প্রাবন্ধিক, কলামিস্ট, সাংবাদিক ও নেওয়াশী কলেজের বাংলা প্রভাষক মুহাম্মদ রফিকুল ইসলাম, নাগেশ্বররী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক, চ্যানেল টুয়েন্টি ফোর ও সমকাল প্রতিনিধি গোলাম মওলা সিরাজ, অব.শিক্ষক আজিজার রহমান, সাংবাদিক ও ভাওয়াইয়া কণ্ঠ শিল্পী শফিকুল ইসলাম শফি, দ্বি-মাসিক বিকাশন এর সম্পাদক ও প্রকাশক মাহফুজ ইকরাম, নাগেশ^রী সরকারি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক আশরাফুল আলম আসাদ মীর, কবি ও শিক্ষক রওশনআরা, হাসনাবাদ শিশু শিক্ষা কেন্দ্রের পরিচালক হেলাল হোসেন, উচ্ছ্বাস এর নির্বাহী সম্পাদক মিজানুর রহমান মিজান, সহকারী সম্পাদক রাশেদুর জামান মিলন, জাহাঙ্গীর আলম, সাংবাদিক ডা. শেখ মো. নুর ইসলাম, কবি তৈয়ব আলী ফারুক, মাহমুদুল হাসান আল-আমিন, মাসুদ রানা প্রমুখ। পরে কবি ও লেখকগণের স্বরচিত লেখা কবিতা, গল্প ও প্রবন্ধ পাঠের মাধ্যমে জম্পেস সাহিত্য আসর অনুষ্ঠিত হয়।


Social Media Sharing

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here