Home উত্তরাঞ্চল রংপুর কারমাইকেল কলেজে কাকাশিস’র দশম বর্ষে পদার্পণ উদযাপন

কারমাইকেল কলেজে কাকাশিস’র দশম বর্ষে পদার্পণ উদযাপন

98
0
SHARE
Social Media Sharing

নিজস্ব প্রতিবেদক
দিনব্যাপী আনন্দ আয়োজনের মধ্য দিয়ে কারমাইকেল কলেজে উদ্যাপিত হয়েছে কারমাইকেল কাইজেলিয়া শিক্ষা সংস্কৃতি সংসদ (কাকাশিস) এর দশম বর্ষে পদার্পনের অনুষ্ঠান। আজ সোমবার দুপুরে কলেজ ক্যাম্পাসের লিচুতলা চত্ত্বরে ফিতা কেটে দুই দিনব্যাপী আয়োজনের উদ্বোধন করেন অধ্যক্ষ প্রফেসর ড. শেখ আনোয়ার হোসেন।

পরে বর্ণাঢ্য একটি আনন্দ শোভাযাত্রা ক্যাম্পাস প্রদক্ষিণ করে। শোভাযাত্রা শেষে সংস্কৃতি মঞ্চে বর্ষপূর্তির কেককাটা ও নতুন কমিটির আতœপ্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন অধ্যক্ষ প্রফেসর ড. শেখ আনোয়ার হোসেন। এসময় তিনি কারমাইকেল কলেজের সাংস্কৃতিক ঐহিত্য ও সুনাম অক্ষুন্ন রাখতে কাকাশিসের সকল সদস্যদেরকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সুস্থ সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসকে হৃদয়ে ধারণ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে সংগঠনের বিদায়ী সভাপতি রবিউল আলম রবির সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কারমাইকেল কলেজ উপাধ্যক্ষ প্রফেসর ড. আমজাদ হোসেন, কারমাইকেল কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আবুল হোসেন মন্ডল, কারমাইকেল কলেজের বাংলা বিভাগের ভূতপূর্ব অধ্যাপক সাংস্কৃতিক ব্যক্তিত্ব মোহম্মদ শাহ্ আলম, কাকাশিস এর ভারপ্রাপ্ত প্রধান তত্ত্বাবধায়ক শিক্ষক সহযোগি অধ্যাপক দিলীপ কুমার রায়, শিক্ষক উপদেষ্টা সহযোগি অধ্যাপক মোস্তাফিজুর রহমান, সহযোগি অধ্যাপক আবু সায়েম, সহযোগি অধ্যাপক মোহাম্মদ শেখ সাদি, সহকারি অধ্যাপক মাহমুদুর রহমান, প্রভাষক এম এ রউফ খাঁন। এরআগে সকালে ফ্রি ব্লাড প্রেসার চেকআপ ও ব্লাড গ্রুপ নির্ণয় কার্যক্রমের উদ্বোধন করেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক মিডিয়া ব্যক্তিত্ব ওমর ফারুক।

সুরভী আক্তার ও জাহিদ ফেরদৌসের সঞ্চালনায় পুরো আয়োজনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সভাপতি ফরহাদুজ্জামান ফারুক, সাবেক সভাপতি চন্দন সাহা বাপ্পী, সাবেক সভাপতি রামেন্দ্র বর্মা রাম, সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আপন, সাবেক সহ সভাপতি আশরাফুল ইসলাম,সহ-সাধারণ সম্পাদক ধৃতি রায় সীমা, সাবেক কার্যকরী নন্দ কিশোর রায় ও আলমগীর হোসেন।

আলোচনা ও কেককাটা পর্ব শেষে ২০১৮-২০১৯ বর্ষের জন্য খাইরুল ইসলাম খোকনকে সভাপতি ও সুজিৎ চন্দ্র কর্মকারকে সাধারণ সম্পাদক করে সতের সদস্য বিশিষ্ট একটি পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। আগামী ২৫ নভেম্বর রোববার বাংলামঞ্চে নতুন কমিটির অভিষেক ও সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ২০০৯ সালের ১৯ নভেম্বর সংস্কৃতিনুরাগী কিছু শিক্ষার্থী কারমাইকেল কলেজের কদমতলায় একত্রিত হয়ে সুস্থ সংস্কৃতি চর্চা ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানার মধ্য দিয়ে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে গড়ে তোলে কারমাইকেল কাইজেলিয়া শিক্ষা-সংস্কৃতি সংসদ (কাকাশিস)।


Social Media Sharing

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here